-->

Friday 14 October 2016

Today is Birthday of the Earth



আজ পৃথিবীর জন্মদিন... 

কথাটি মোটেও একদম সত্যি না। তাই তো? আসলে আজ অামার জন্মদিন। ১৪/১০/১৯৯৩ ইং সালের এই দিনে আমি পৃথিবীর মুখ দেখতে পেয়েছি। সুতরাং আমার কাছে এইদিনটি শুধু আমার জন্মদিন না, পৃথিবীরও জন্মদিন। কেন না, আমাকে (আশরাফুল মাকলুকাত) হিসেবে সৃষ্টি না করলে, কোন দিনও এই সুন্দর পৃথিবীকে আল্লাহ সৃষ্টি করতেন না।

পবিত্র আলকোরআনে জন্মানো কারণ হিসেবে বলা হয়েছে্ ইবাদতের কথা  অতএব আল্লাহর আরাধনা করার জন্যই অামাকে আমাদের সৃষ্টি করেছেন।প্রতিটি মাকলুকাতই (প্রাণী) তার নিজস্ব ঢংগে আরাধনা করে। কিন্ত মানব সম্প্রদায় তার আরাধনা দায়িত্ব ঠিক ভাবে পালন করে না। সে ভুলে থাকতে চায় মৃত্যুকে জন্ম-মৃত্যু ভাল বা খারাপ যাই হোক না কেন, মনে রাখতে হবে জন্ম হচ্ছে পরীক্ষার হলে প্রবেশ পত্র্। আর মৃত্যুর মাধ্যমেই সেই পরীক্ষার সমাপ্তি।

অর্থাৎ দুনিয়া হচ্ছে আখেরাতের শষ্যক্ষেত্র- আল হাদিস।

শষ্য ক্ষেত্রে ভালভাবে কাজ করলে আখেরাতে ভাল ফল পাওয়া যাবে। আর তা না হলে কেয়ামতের ময়দানে আহাজারী করতে হবে। মানব জাতী ‍যদি মনে রাখতো তাকে মৃত্যুর শ্বাদ গ্রহণ করতে হবে, তাহলে কোন দিনও সে খারাপ কাজ করত না। মৃত্যু মানেই তো আল্লাহর কাছে তার সুকর্মের-কুকর্মের জবাব দিহি করা।

বাদ দিলাম এসব নীতি কথা্। আসল কথায় আসি....

আজ আমার ২৩ তম জন্মদিন অনেকটাই বড় হয়ে  গেছি। অনেক পথ পাড়ী দিয়েছি, অনেক কিছু দেখেছি, অনেকের সাথের পরিচিত হয়েছি, অনেকের সাথে অনেক রকম বন্ধনে অাবদ্ধ হয়েছি, অনেক মজার মজার সময় পার করেছি, অনেক কষ্টের সময়ও পার করেছি। হরেক রকম ঘটনা ঘটিয়েছি, সেই ঘটনার অপরাধী হয়েছি, সাক্ষী হয়েছি আবার বিচারকও হয়েছি।


সবার জীবনেরই সবচেয়ে মজার এবং অন্যরকম একটা দিন হল তার জন্মদিন। বাবা-মার সাথে আনন্দ করা, বন্ধু-বান্ধবদের সাথে মজা করা, বিশেষ করে কারো কাছ থেকে কিছু পাওয়া, কাউকে কিছু দেওয়া, বিশেষ কার সাথে ঘুরতে যাওয়া। আরও কত কি......

কারো কপালে এতসব জোটে আবার কারো কপালে কখনোই না।

সবাই ভাল থাকবেন, ভাল রাখবেন, নিরাপদে পথ চলবেন।



জন্মদিন

জন্মদিনে চাইগো দোয়া
যত দিন বাঁচি,
চলি যেন আলোর পথে....
থাকি যেন স্রষ্টা আর
সৃষ্টির কাছাকাছি।

শুভ হোক সবার জন্মদিন্।

জন্মদিনকে নিয়ে কোনদিনই আমার মাথা ব্যাথা ছিল না। কিন্ত কেন জানি আজ কিছু লিখতে ইচ্ছে করছিলো। আর তাই এই দুকলম্। এটাই আমার জীবন সমন্ধে লেখা প্রখম কোন কিছু। তাই এই ফাল্তু পোষ্ট দিয়ে আপনাদের মুল্যবান সময় টুকু নষ্ট করার জন্য এই অধম ক্ষমা প্রাথী্



‡jLK: wicb


No comments:

Post a Comment